rojinacreator

iPhone 15, Watch Ultra 2 এবং আরও অনেক কিছু II iPhone 15, Watch Ultra 2 and more

অ্যাপলের সেপ্টেম্বরের লঞ্চ ইভেন্ট থেকে কী আশা করা যায়

অ্যাপল কোম্পানিয়ে নতুন আইফোন মডেল ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে । যেহেতু এটি 2012 সাল থেকে প্রতি বছব়েব় সেপ্টেম্বর মাসে গোষনা কব়ে থাকেন।


iPhone 15, Watch Ultra 2 এবং আরও অনেক কিছু II iPhone 15, Watch Ultra 2 and more


আমরা অ্যাপলের স্প্ল্যাশ আইফোন ইভেন্ট থেকে প্রায় কয়েক দিন দূরে। আইফোন ইভেন্টের গুজব 13 সেপ্টেম্বরে সংঘটিত হওয়ার সাথে সাথে, এবং প্রতি বছরের মতোই, ইভেন্টের পূর্ববর্তী সপ্তাহগুলিতে ভবিষ্যদ্বাণী এবং ফাঁস স্থির ছিল। আমরা নিশ্চিতভাবে জানি যে নতুন আইফোন 15 সিরিজটি অবশ্যই শোয়ের তারকা হবে এবং আমরা এটাও জানি যে অ্যাপল পরের মাসে iOS এবং macOS-এ আপডেটগুলি রোল আউট করবে। সেখানে আর কি হতে পারে?

নতুন ম্যাক, অ্যাপল ওয়াচ আল্ট্রা 2 এবং আরও অনেক কিছু সহ আগামী মাসে অ্যাপল তার পতনের আইফোন ইভেন্টে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে এমন সবকিছুর একটি রাউন্ডআপ এখানে রয়েছে।

নতুন আইফোন


গত বছরের মতো এ বছরও আইফোন লাইনআপকে চারটি মডেলে ভাগ করা হবে। "স্ট্যান্ডার্ড" আইফোন 15 মডেলগুলি আইফোন 14 এবং আইফোন 14 প্লাসকে সফল করবে, যখন "প্রো" আইফোন 15 মডেলগুলি আইফোন 14 প্রো এবং 14 প্রো ম্যাক্সকে প্রতিস্থাপন করবে। প্রত্যাশিত হিসাবে, হাই-এন্ড আইফোন 15 মডেলগুলিতে কিছু অবশ্যই থাকা বৈশিষ্ট্য থাকবে বলে জানা গেছে। নতুন আইফোন 15 প্রো এবং প্রো ম্যাক্স বড় স্ক্রিন এবং কম কালো বর্ডার সহ আসবে, যা সমাবেশের সমস্যা সৃষ্টি করেছে,

তথ্য জানতে পেব়েছি উভয় প্রিমিয়াম আইফোনেই স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম প্রান্ত থাকবে। পিছনের দিকের ক্যামেরার জন্য আরও ভাল অপটিক্যাল জুমের জন্য iPhone 15 Pro Max-এর জন্য একটি পেরিস্কোপ লেন্স । এটি এমন একটি জিনিস যা অনেক দিন ধরে প্রত্যাশিত ছিল। অ্যাপল নতুন আইফোন মডেলের জন্য ইউএসবি-সি চার্জিং সহ তার মালিকানাধীন লাইটনিং চার্জারটিও বাদ দিচ্ছে বলে জানা গেছে। এর মানে বিভিন্ন ডিভাইসের জন্য আপনাকে একাধিক চার্জার বহন করতে হবে না।

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে যে অ্যাপল তার হাই-এন্ড আইফোন প্রো-এর দাম বাড়ানোর কথাও বিবেচনা করছে। 2019 সাল থেকে, কোম্পানি তার টপ-এন্ড আইফোন প্রো বিক্রি করেছে যা মার্কিন যুক্তরাষ্ট্রে $999 থেকে শুরু হয় এবং একটি বড় স্ক্রীন সহ একটি ম্যাক্স মডেল যা $1,099 থেকে শুরু হয়।

iPhone 15 এ কিছু বৈশিষ্ট্য রয়েছে যা নিছে উল্ল্যেখ কব়া হয়েছে:


  • সমস্ত মডেলের একটি USB-C চার্জার থাকবে৷
  • একটি নতুন A17 বায়োনিক চিপ
  • বড় স্ক্রীন, সব মডেলের স্লিমার বেজেল
  • আইফোন 15 এবং আইফোন 15 প্লাসে ডায়নামিক আইল্যান্ড
  • আইফোন 15 প্রো এবং আইফোন 15 প্রো ম্যাক্সে টাইটানিয়াম ফিনিশ
  • iPhone 15 Pro Max এর জন্য একটি পেরিস্কোপ লেন্স থাকবে বলে জানা গেছে ।

নতুন অ্যাপল ওয়াচ আল্ট্রা


জানা গিয়েছে যে Apple Watch Ultra একটি নতুন মডেলের সাথে একটি আপগ্রেড পাবে, যেখানে একটি কালো টাইটানিয়াম কেস এবং একটি দ্রুততর S9 চিপ থাকবে৷ তা ছাড়া, অ্যাপল এই বছরের আল্ট্রা মডেলের জন্য যে পরিবর্তনগুলি পরিকল্পনা করছে সে সম্পর্কে আমরা বেশি কিছু জানি না। অ্যাপল গত বছর অ্যাপল ওয়াচ আল্ট্রা রিলিজ করেছিল, রুগ্ডাইজড, বড়-স্ক্রীনের, হাই-এন্ড স্মার্টওয়াচ। অ্যাপল ওয়াচ আল্ট্রা 2 এর বাইরে, আমরা সিরিজ 9 সম্পর্কে শুনতে পেব়েছি যেটি দুটি আকারে আসবে, বর্তমানের সাথে মেলে, সেটি হল 41 মিমি এবং 45 মিমি কেস। দুটি নতুন অ্যাপল সিরিজ 9 ঘড়িতে নতুন S9 প্রসেসর থাকবে এখন পর্যন্ত এমন অনেক গুজব নেই যে সিরিজ 9 ডিজাইনে অনেক পরিবর্তন হবে। উল্লেখযোগ্যভাবে, সিরিজ 9-এর জন্য একটি নতুন গোলাপী রঙের মডেল বিকল্প হতে পারে।

নতুন iMac অল-ইন-ওয়ান


আমি কিছুদিন ধরে একটি নতুন রঙিন iMac এর কথা শুনতে পেব়েছি। iMac এখনও একটি M1 চিপ চালাচ্ছে যখন বর্তমান ম্যাকগুলি নতুন M-সিরিজ প্রসেসর চালাচ্ছে। পরবর্তী iMac সম্ভবত অ্যাপলের গুজবযুক্ত M3 প্রসেসরে চলবে, যা ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ারকে শক্তি প্রদানকারী M2 চিপ থেকে এক ধাপ উপরে। কোন কঠোর নকশা পরিবর্তন কব়াব় কথা শুনতে পাযনি ।এব় পরিবর্তে, হুড অধীনে পরিবর্তন করা হবে ।

আইপ্যাড মিনি 7


সম্প্রতি বাষ্প লাভ করা শুরু করেছে তবে সম্পূর্ণরূপে অর্থবহ হতে পারে । যেহেতু অ্যাপল দুই বছর ধরে আইপ্যাড মিনি আপডেট করেনি। 6ষ্ঠ-প্রজন্মের আইপ্যাড মিনি একটি বড় ডিসপ্লে, পাওয়ার বোতামে টাচ আইডি, লাইটনিংয়ের পরিবর্তে ইউএসবি-সি এবং একটি আপগ্রেডেড ফ্রন্ট ক্যামেরা সহ একটি সম্পূর্ণ নতুন ডিজাইন পেয়েছে। এটি অসম্ভাব্য যে অ্যাপল এই মুহুর্তে আইপ্যাড মিনির ফর্ম এবং নকশাকে আমূল পরিবর্তন করবে। অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও ডিসেম্বরে রিপোর্ট করেছেন যে আইপ্যাড মিনির "প্রধান বিক্রয় পয়েন্ট" হবে নতুন প্রসেসর।

iOS 17, macOS Sonoma, watch OS 10


এই বছর WWDC-তে, অ্যাপল আইফোন, অ্যাপল ওয়াচ এবং ম্যাক কম্পিউটারের জন্য নতুন সফ্টওয়্যার ঘোষণা করেছে। সেপ্টেম্বরের ইভেন্টের সময়, অ্যাপল সম্ভবত এই নতুন অপারেটিং সিস্টেমগুলির জন্য রোলআউট সময়সূচী ভাগ করবে । যার মধ্যে একগুচ্ছ পরিবর্তন রয়েছে। iOS 17-এ একটি নতুন স্ট্যান্ডবাই মোড, ব্যক্তিগতকৃত যোগাযোগের পোস্টার এবং একটি নতুন লাইভ ট্রান্সক্রিপশন বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে। iPadOS 17, ইতিমধ্যে, আইপ্যাড লক স্ক্রিনের জন্য নতুন কাস্টমাইজেশন বিকল্পগুলি পাচ্ছে যেভাবে আইফোন ব্যবহারকারীরা তাদের লক স্ক্রিনগুলি কাস্টমাইজ করতে পারবে।

কোন মন্তব্য নেই

Don't share any link

Blogger দ্বারা পরিচালিত.