rojinacreator

পোস্ট করার পরে ইনস্টাগ্রামে একটি পোস্ট কীভাবে সম্পাদনা করবেন II Meta's Threads to introduce free post editing feature

বিনামূল্যে পোস্ট ইডিটিং বৈশিষ্ট্য চালু করার জন্য মেটা'স থ্রেড: এখানে আপনি জানাব় জন্য সবকিছু ব়য়েছে ।

টুইটার প্রতিদ্বন্দ্বী হিসাবে পরিচিত থ্রেডস তার মোবাইল অ্যাপে একটি নতুন বৈশিষ্ট্যও চালু করেছে যা ব্যবহারকারীদের লগ আউট করার প্রয়োজন ছাড়াই একাধিক অ্যাকাউন্টের মধ্যে নির্বিঘ্নে স্যুইচ করতে পাব়ে।


পোস্ট করার পরে ইনস্টাগ্রামে একটি পোস্ট কীভাবে সম্পাদনা করবেন II Meta's Threads to introduce free post editing feature



সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এ মেটা ব্যবহারকারীদের প্রকাশের পরে ৫ মিনিটের উইন্ডোর মধ্যে তাদের পোস্টগুলি ইডিট করার অনুমতি দেওয়ার বিকল্পটি অন্বেষণ করছে বলে জানা গেছে। এই পদক্ষেপটি থ্রেডগুলিকে তার প্রতিযোগী, X (আগে টুইটার নামে পরিচিত) এর সাথে সারিবদ্ধ করবে, যা ইতিমধ্যে একটি অনুরূপ বৈশিষ্ট্য সরবরাহ করে।

এটি লক্ষণীয় যে X ব্যবহারকারীদের পোস্ট ইডিট কব়াব় জন্য ১ ঘন্টার উইন্ডো দেয়, কিন্তু এই বৈশিষ্ট্যটি তাদের প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্যাকেজের অংশ । যার মধ্যে blue checkmark, extended reach এব় মতো সুবিধা এবং রাজস্ব ভাগাভাগির জন্য যোগ্যতা অন্তর্ভুক্ত রয়েছে। বিপরীতে, Meta's Threads সকল ব্যবহারকারীকে বিনামূল্যে এই সম্পাদনা বৈশিষ্ট্য প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

যদিও বৈশিষ্ট্যটি বর্তমানে উপলব্ধ নয়, বিকাশকারী Alessandro Paluzziর দ্বারা ভাগ করা স্ক্রিনশটগুলি এর সম্ভাব্য ভূমিকা সম্পর্কে জল্পনা ছড়িয়েছে। Alessandro Paluzzi বলেছেন যে ব্যবহারকারীরা শীঘ্রই উল্লিখিত ৫ মিনিটের সময়সীমার মধ্যে তাদের পোস্টগুলি সম্পাদনা করার ক্ষমতা পেতে পারে।

মেটা দ্বারা একটি আনুষ্ঠানিক ঘোষণা না হওয়া পর্যন্ত, এই তথ্য সতর্কতার সাথে যোগাযোগ করা উচিত। উল্লেখযোগ্যভাবে, Adam Mosseri, ইনস্টাগ্রামের প্রধান (মেটার মালিকানাধীন), পূর্বে পোস্ট-এডিটিং সহ থ্রেডগুলির জন্য নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তনের জন্য কোম্পানির প্রচেষ্টার ইঙ্গিত দিয়েছেন। এই বৈশিষ্ট্যটির প্রকৃত প্রবর্তন অনিশ্চিত রয়ে গেছে।

একটি সম্পর্কিত বিকাশে, মেটা এমন একটি বৈশিষ্ট্যে কাজ করছে বলেও বলা হয় যা থ্রেড ব্যবহারকারীদের তাদের Instagram অ্যাকাউন্টকে প্রভাবিত না করেই তাদের প্রোফাইল মুছে ফেলতে দেয়। পালুজ্জির মতে, ব্যবহারকারীরা যদি তাদের থ্রেড প্রোফাইল মুছে ফেলার সিদ্ধান্ত নেন, তাহলে একই ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সাথে থ্রেডগুলিতে পুনরায় যোগদানের আগে তাদের ১২০ দিনের জন্য অপেক্ষা করতে হবে।

মেটা থ্রেড কিসেব় জন্য ব্যবহার করা হয়?


ফেসবুক এবং ইনস্টাগ্রামের মূল কোম্পানি মেটাই থ্রেডস নামে একটি নতুন এপ তৈরি করেছে, যা ব্যবহারকারীদেরকে টেক্সট আপডেট শ্বেয়াব় করতে অনুমতি দেয়। ব্যবহারকারীরা রিয়েল-টাইম আপডেট প্রদান করতে পারে এবং বিভিন্ন বিষয়ে সর্বজনীন কথোপকথন শুরু করতে পারে। এটি টুইটারের প্রতিদ্বন্দ্বী হিসাবে বিবেচিত হয়।

কোনগুলো থ্রেড মেটা?


থ্রেডস হল একটি অনলাইন সোশ্যাল মিডিয়া এবং মেটা প্ল্যাটফর্ম দ্বারা পরিচালিত সামাজিক নেটওয়ার্কিং পরিষেবা। অ্যাপটি ব্যবহারকারীদের টেক্সট, ছবি, ভিডিও পোস্ট শেয়ার করার পাশাপাশি উত্তর, রিপোস্ট এবং লাইকের মাধ্যমে অন্যান্য ব্যবহারকারীদের পোস্টের সাথে ইন্টারঅ্যাক্ট করার ক্ষমতা প্রদান করে।

থ্রেডছে কি পোস্ট করতে পারেন?


Instagram থ্রেড একটি পাঠ্য-ভিত্তিক কথোপকথন অ্যাপ্লিকেশন। আপনি ৫০০ টি অক্ষর সহ পোস্ট তৈরি করতে পারেন এবং লিঙ্ক, ফটো এবং ভিডিওগুলিও যোগ করতে পারেন৷ থ্রেডের উপর আপনার ফিডে আপনি যে অ্যাকাউন্টগুলি অনুসরণ করেন, সেইসাথে প্রস্তাবিত বিষয়বস্তু, সর্বশক্তিমান থ্রেড অ্যালগরিদম দ্বারা হাতে-নির্বাচিত।

৪টি থ্রেড কি কি?


থ্রেড হল ভার্চুয়াল কম্পোনেন্ট বা কোড, যা একটি CPU এর ফিজিক্যাল কোরকে ভার্চুয়াল মাল্টিপল কোরে ভাগ করে। একটি একক CPU কোরে প্রতি কোরে 2টি পর্যন্ত থ্রেড থাকতে পারে। উদাহরণস্বরূপ, যদি একটি CPU ডুয়াল কোর হয় (অর্থাৎ, 2 কোর) এতে 4টি থ্রেড থাকবে।

মেটাব় নতুন বৈশিষ্ট্যগুলো কি কি?


কোম্পানির সিইও, মার্ক জুকারবার্গ, এই আপডেটগুলি ঘোষণা করেছেন । স্ট্রিমলাইন ইনস্টাগ্রাম ডাইরেক্ট মেসেজ (DM) শেয়ারিং, মিডিয়া ফাইলগুলির জন্য কাস্টমাইজযোগ্য অল্ট-টেক্সট এবং থ্রেডের ইকোসিস্টেমের মধ্যে মসৃণ ইন্টারঅ্যাকশনের সুবিধার্থে একটি নতুন উল্লেখ বোতামের মতো বৈশিষ্ট্যগুলিকে অন্তর্ভুক্ত করেছে৷

কোন মন্তব্য নেই

Don't share any link

Blogger দ্বারা পরিচালিত.