rojinacreator

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে II Online income tips and tricks

যেরকম ভাবে ইন্টারনেটে টাকা-পয়সা উপার্জন করবেন: কোটিপতি নন, আপনার হাতই ইন্টারনেটে মিটিয়ে দেবে, এইভাবে, একমাত্র যদি আপনার একটি স্মার্টফোন ও ইন্টারনেট থাকে।

অর্থ উপার্জনের টিপস এবং কৌশল: অনলাইনে অর্থ উপার্জনের হাজার হাজার উপায় রয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি উপায় সম্পর্কে জানবো, যেখান থেকে আপনি কোটিপতি না হলেও এক মাসে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।


জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় অল্প টাকায় সংসার চালানো অনেকের পক্ষে কঠিন হয়ে পড়ছে। আর সেই কারণেই অফিসে মাস খানেক পরেও একটু বাড়তি টাকা লাগবে। কিন্তু অন্য অফিসে যাওয়াটা একটা বড় সমস্যা যেখানে কাজ শেষ করতে হিমশিম খেতে হয়। আর তাই অনেকেই অফিসের পর অনলাইনে কাজ করেন। কিন্তু অনেক সমস্যা আছে।

আপনি কোন অনলাইন প্ল্যাটফর্ম থেকে সত্যিই অর্থ উপার্জন করতে পারেন তা খুঁজে বের করা এখন একটি চাপের বিষয়। কারণ, অনলাইনে ভুয়া প্ল্যাটফর্ম ছেয়ে গেছে। অনেক সময় আমরা খবর পাই যেখানে মানুষ অনলাইনে কাজ না করে অর্থ উপার্জন করে স্বাবলম্বী হয়েছে। এছাড়াও সোশ্যাল মিডিয়াতে উপলব্ধ অনলাইন কাজের বিকল্পগুলি খুব নির্ভরযোগ্য নয়।

কিভাবে আয় করা যায়


বড় টাকা রোজগারের কথা ভাববেন না। মনে করবেন না যে আপনি একটি অনলাইন কাজ করে রাতারাতি কোটিপতি হয়ে যাবেন। কিন্তু আপনার হাতের খরচ এবং গৃহস্থালির খরচ অনায়াসে চলে যাবে অনলাইনে পাওয়া বেশ কিছু চাকরির মাধ্যমে। এটিতে একটি অনন্য মোড রয়েছে যেখানে আপনি শুধুমাত্র ছবি তুলতে পারবেন।না, দুর্দান্ত ফটোগ্রাফি দক্ষতার প্রয়োজন নেই। কিন্তু একটি সঠিক ছবি তোলা উচিত এবং পরে এটি সঠিকভাবে সম্পাদনা করা উচিত। সেই ছবি যদি আপনার চোখে ভালো দেখায়, তাহলে বুঝবেন যে এটি থেকে আপনার রোজগারের অর্থ খুবই পাকা।

কিভাবে আয় করা যায়


অনলাইনে অনেক সাইট আছে যেখানে আপনি ছবি আপলোড করে অর্থ উপার্জন করতে পারেন। না, গুগল থেকে কোনো ছবি ডাউনলোড করে ওই সাইটে আপলোড করলেও কাজ হবে না। আপনাকে ছবি তুলতে হবে এবং তারপর এডিট করতে হবে। এবং আপনি নির্দিষ্ট সাইটে আপলোড করার পরেই অর্থ উপার্জন করতে পারেন।

আপনি কত টাকা আয় করতে পারেন?


এইভাবে ছবি তোলা এবং আপলোড করে আপনি কত টাকা আয় করতে পারবেন তা বলা সত্যিই কঠিন। হয়তো আপনি একদিনে 5,000 বা 10,000 টাকা উপার্জন করেছেন। এমনও হতে পারে যে পুরো মাসের জন্য আপনার আয় 5,000 থেকে 10,000 টাকার মধ্যে। আপনি কত টাকা আয় করতে পারবেন তা নির্ভর করে আপনার তোলা ছবির জন্য কতটা চাহিদা রয়েছে তার উপর।

আপনি কি ধরনের ছবি তুলবেন?


কিছু ছবি তুলুন, যা মানুষ দৈনন্দিন জীবনে ব্যবহার করতে পারে। সবসময় স্টক ছবি তোলার চেষ্টা করুন। অবশ্যই, আপনার সৃজনশীল আত্মকে বাঁচিয়ে রেখে ছবি তুলুন। একই সাথে, ছবিটি উপযোগী করার চেষ্টা করুন। আপনি আপনার এলাকার হাসপাতাল বা সরকারি জায়গার ছবি আপলোড করতে পারেন। আপনি একটি গুরুত্বপূর্ণ ব্র্যান্ডের ছবিও তুলতে পারেন। শুধু আপনার স্মার্টফোনে রাস্তার ফটোগ্রাফি করুন। তবে নিশ্চিত করুন যে সেই ছবিতে কিছু কার্যকলাপ আছে।

যেখানে আপলোড করতে হবে


অনলাইনে বেশ কয়েকটি প্ল্যাটফর্ম রয়েছে, যেখানে আপনি আপনার হাতে তোলা ছবি থেকে অর্থ উপার্জন করতে পারেন। সেই তালিকায় রয়েছে Getty Images, Shutterstock, iStock, 500px, StockC, Can Stock Photo, Free Digital Photos Net, Adobe Stock, ইত্যাদি। মূলত, এই 8টি প্ল্যাটফর্মে আপনার ছবি আপলোড করে, আপনি প্রতি মাসে একটি শালীন পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

কোন মন্তব্য নেই

Don't share any link

Blogger দ্বারা পরিচালিত.