rojinacreator

how to create a WhatsApp channel

হোয়াটসঅ্যাপের প্রচুর টিপস এবং কৌশল রয়েছে যা আপনি সহজভাবে ব্যবহার করতে পারেন। কোন সন্দেহ নেই যে হোয়াটসঅ্যাপ সমসাময়িক বিশ্বে একটি অত্যন্ত শক্তিশালী সামাজিক মাধ্যম । এই নির্দেশিকাটি হল আপনাকে WhatsApp চ্যানেল কী এবং সে সম্পর্কে একটি সম্পূর্ণ ধারণা প্রদান করার পাশাপাশি এটি কিভাবে ব্যৱহাব় কব়বেন, এব় লাভ কি ঈত্যাদি । সুতরাং, আসুন জেনে নেই এটিব় সম্পৰ্কে!

WhatsApp চ্যানেল কি?


আপনি যদি একজন টেলিগ্রাম ব্যবহারকারী হন, তাহলে একটি "চ্যানেল" কীভাবে কাজ করে সে সম্পর্কে আপনার ধারণা আছে। হোয়াটসঅ্যাপ তার মেসেজিং অ্যাপে একটি চ্যানেল বৈশিষ্ট্য বাস্তবায়নের জন্য কিছুটা অনুরূপ পদ্ধতি গ্রহণ করেছে। হোয়াটসঅ্যাপ চ্যানেলগুলি একমুখী সম্প্রচারের সরঞ্জাম যা একসাথে অনেক গ্রাহক বা অনুসরণকারীদের কাছে পৌঁছাতে পারে৷ এটি চ্যানেল প্রশাসকদের একযোগে সীমাহীন সংখ্যক লোকের কাছে তথ্য দ্রুত ছড়িয়ে দিতে দেয়।


হোয়াটসঅ্যাপ চ্যানেল বিশ্বব্যাপী প্রকাশ করা হয়েছে এবং আগামী সপ্তাহগুলিতে সবার কাছে রোল আউট হবে বলে ধাব়না কব়া হয়েছে । সুতরাং, আপনি যদি আপডেটটি না পেয়ে থাকেন তবে চিন্তা করার দরকার নেই ঠিক সময়ে আপনি আপডেট পেয়ে যাবেন । বৈশিষ্ট্যটি শীঘ্রই আপনার ডিভাইসে আসবে। আপনি লেখার সময় চ্যানেলগুলিতে যোগদান করতে এবং ব্যবহার করতে পারেন, একটি চ্যানেল তৈরি করার ক্ষমতা অনুপলব্ধ। আপাতত, শুধুমাত্র কয়েকজন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে WhatsApp চ্যানেল "তৈরি করার" অনুমতি দেওয়া হয়েছে।


আপনি সম্ভবত হোয়াটসঅ্যাপে আপনার চ্যাট ট্যাবের পাশে একটি স্ট্যাটাস ট্যাব দেখতে পাচ্ছেন । এই ট্যাবটি একটি আপডেট ট্যাবের সাথে প্রতিস্থাপিত হয়েছে। একবার আপনি আপডেটে চলে গেলে, আপনি স্থিতি বিভাগটি দেখতে পাবেন। স্থিতি বিভাগের ঠিক নীচে নতুন চ্যানেল বিভাগটি রয়েছে।

আপনি আপনার অনুসরণ করা সমস্ত চ্যানেল দেখতে সক্ষম হবেন। এছাড়াও, মনে রাখবেন যে একটি চ্যানেল থেকে আপডেট পেতে, আপনাকে এটি অনুসরণ করতে হবে এবং বিজ্ঞপ্তিগুলি চালু করতে হবে। তাহলে, আপনি কীভাবে হোয়াটসঅ্যাপে একটি চ্যানেলে যোগ দেবেন বা অনুসরণ করবেন? আপনি যদি একটিতে যোগ দেন, তাহলে আপনি কীভাবে এটিকে আনফলো করবেন? আপনি কিভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল শেয়ার করবেন? আমরা এই গাইডে এই সমস্ত প্রশ্নের উত্তর দেওৱাব় চেষ্টা কব়ব তাই মনোযোগ দিয়ে পঢ়ুন।

হোয়াটসঅ্যাপ চ্যানেলে কিভাবে জয়েন হবেন



how to create a WhatsApp channel


আপনি যদি মেসেজিং অ্যাপ আপডেট করে থাকেন এবং চ্যানেলের বৈশিষ্ট্য দেখতে পান, তাহলে WhatsApp-এ চ্যানেলে যোগ দিতে নিচের ষ্টেপগুলো ফল করুন:


১. WhatsApp খুলুন এবং এখানে আপডেট ট্যাব দেখতে পাবেন । আপডেট ট্যাবে ক্লিক কব়ুন ৷

২. আপডেট ট্যাবে ক্লিক কব়াব় পব় চ্যানেল সন্ধান করার বিকল্পটি পাবেন৷ এটিতে ক্লিক কব়ুন ।

৩. এখন WhatsApp-এ অনুসরণ করার জন্য উপলব্ধ সমস্ত চ্যানেলের একটি তালিকা দেখতে পাবেন৷ আপনি কেবল প্রতিটি চ্যানেলের পাশে প্লাস আইকনটি আলতো চাপতে পারেন বা আপনার স্ক্রিনের উপরের ডানদিকে অনুসন্ধান আইকনটিও ব্যবহার করে আপনি যে চ্যানেলটি অনুসরণ করতে চান তা ম্যানুয়ালি অনুসন্ধান করতে পারবেন।



WhatsApp Channel কিভাবে আনফলো কব়বেন



how to create a WhatsApp channel



কাব়ও কাছথেকে আপডেট পাওৱা বন্ধ কব়তে বা আপডেট ফিড সব়ানব় জন্য আপনি আনফলো কব়তে হবে । তা কিভাবে কব়বেন আসুন জেনে নেই ।

১. আপনার WhatsApp অ্যাপের আপডেট বিভাগে নেভিগেট করুন।

২. এখন আপনি যে চ্যেনেল অনুষব়ন কব়ছেন বা যুক্ত হয়েছেন তাব় একটি লিষ্ট দেখতে পাবেন । এখন যেকোনো একটিতে ক্লিক কব়ুন ।

৩. এখন আপনি ডান পাসে উপব়ে থ্ৰি ডট আইকন দেখতে পাবেন । এই ত্ৰিডট আইকে ক্লিক কব়ুন এবং আনফলো নিৰ্বাচন কব়ুন ।

৪. এব়পব় আপনি একটি পপআপ উইন্ডো দেখতে পাবেন । এখন আনফলো বোতামে চাপ দেন এখন আপনি আনফলো কব়তে সক্ষম হয়েছেন ।

হোয়াটসঅ্যাপ চ্যানেল বাল্ক আনফলো করুন৷



how to create a WhatsApp channel



যদি আপনার অনেক বেশি চ্যানেলে যোগ করা থাকে, তাহলে ম্যানুয়ালি প্রতিটি পৃষ্ঠা পরিদর্শন করা এবং এটিকে আনফলো করাটা কিছুটা সময়সাপেক্ষ এবং ঠিক আদর্শ নয়। সুতরাং, আপনি এই সহজ কৌশলটি ব্যবহার করে আপনার অনুসরণ করা হোয়াটসঅ্যাপ চ্যানেলগুলিকে এক বারে আনফলো করতে পারেন:

১. একবার আপনি হোয়াটসঅ্যাপের আপডেট বিভাগে চলে গেলে Find Channel ট্যাবের পাশে "See More" বোতামে আলতো চাপুন৷

২. এখন চ্যানেলব় একটি তালিকা দেখতে পাবেন৷ আপনি আপনার যোগ করা চ্যানেলগুলি ম্যানুয়ালি অনুসন্ধান করতে পারেন বা সেগুলি তালিকা থেকে খুঁজে বেব় কব়তে পারেন৷

৩. প্রতিটি চ্যানেলের পাশে আপনি একটি টিক আইকন দেখতে পাবেন। এই টিক আইকনটিতে ক্লিক কব়ুন ।

৪. এরপর, ছোট পপ-আপ নিশ্চিতকরণ উইন্ডোতে "আনফলো" চাপুন।

হোয়াটসঅ্যাপ চ্যানেল শেয়ার করবেন কীভাবে


১. হোয়াটসঅ্যাপ চ্যানেল বিভাগে যান এবং আপনি যে চ্যানেলটি শেয়ার করতে চান সেটি খুলুন।

২. উপরের ডানদিকে থাক থ্ৰিডট আইকনে আলতো চাপুন এবং মেনু থেকে Channel info নির্বাচন করুন।

৩. এখন আপনি Following, Forward এবং Share অপসন দেখতে পাবেন । এখান থেকে আপনি আপনার বন্ধু এবং পরিবারের সাথে নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ চ্যানেল ফরওয়ার্ড বা শেয়ার করতে পাব়েন।

কীভাবে হোয়াটসঅ্যাপে একটি চ্যানেল তৈরি করবেন



how to create a WhatsApp channel




আপনি আপনাব় ইচ্ছামত চ্যানেল খুলতে পাবডবেন না যদি আপনাব় হোয়াটসআ্যাপে কোনো আপডেট না আসে । আপডেট আসাব় পব় আপনি চ্যানেল খুলতে পাব়বেন । এখন কিভাবে খুলবেন তা এখানে ব়য়েছে-

১. আপনার Android বা iOS ডিভাইসে WhatsApp খুলুন এবং আপডেট ট্যাবে যান।

২. এখন My status এব় নীচে Channels অপসন পাবেন৷

৩. Channels অপসনেব় ঠিক পাশে একটি প্লাস আইকন দেখতে পাবেন। এটিতে আলতো চাপুন।

৪. প্লাস আইকন এ চাপ দেওৱাব় সাথে সাথে চ্যানেল তৈরি করুন (Create channel) এবং চ্যানেল খুঁজুন (Find channel) পাবেন। Create channel এ আলতো চাপুন এবং তারপরে আপনার নতুন WhatsApp চ্যানেল সেট আপ করতে অবিরত বোতামে আলতো চাপুন।

আপনি যদি WhatsApp Channel খুযে না পান বা ব্যৱহাব় কব়তে না পাব়েন তাহলে এই কাজগুলো কব়েন ।


১. Update WhatsApp

২. Clear WhatsApp Cache

৩. Reinstall WhatsApp

৪. Restart your device

কোন মন্তব্য নেই

Don't share any link

Blogger দ্বারা পরিচালিত.