rojinacreator

স্মার্ট স্পিকারের ফিচার শুনলে কপালে উঠবে চোখ II smart technology bd

আজ কাল বাজারে অনেক স্মার্ট স্পিকার রয়েছে সেখান থেকে সেরা স্পিকাব় বাছাই করা আরও কঠিন হচ্ছে। 

প্রথমত, আপনি কোন ভয়েস সহকারী পছন্দ করেন তা নির্ধারণ করতে হবে। তাব় মধ্যে তিনটি ব্যবহার করার যোগ্য ব়য়েছে - অ্যামাজনের অ্যালেক্সা, গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যাপলের সিরি—এই প্রতিটিরই সুবিধা এবং অসুবিধা রয়েছে৷ আপনি যদি নতুন হয়ে থাকেন তবে চিন্তাব় কব়বেন না । এই মুহূর্তে আমরা Google- এবং Amazon-চালিত মডেল পছন্দ করি, কারণ সেগুলি সবচেয়ে বেশি ব্যবহারকারী-বান্ধব।



স্মার্ট স্পিকারের ফিচার শুনলে কপালে উঠবে চোখ II smart technology bd


দ্বিতীয়ত, আপনি কোন স্পিকারের বৈশিষ্ট্যগুলি চান তা খুঁজে বের করতে হবে। একটি স্পিকাব়ে সংগিত শুনাটা খুব ভালমানেব় হতে হবে, সঙ্গীত মান উন্নতমানেব় হতে হবে । আপনি একটি টাচস্ক্রিন চান, নাকি ভয়েস সহায়তা একাই যথেষ্ট? আপনার স্পিকারের কি অন্য স্মার্ট হোম গ্যাজেটের সাথে সংযোগ করতে হবে? সেখানেই সেরা বিকল্পটি খুঁজে পাওয়া আরও জটিল হয়ে ওঠে। 

ভয় পাবেন না, আপনি যা খুঁজছেন তা এখানে খুঁজে পাবেন! এই মুহূর্তে কোনটি সবচেয়ে ভাল (এবং কোনটি নয়) তা নির্ধারণ করতে আমি গত কয়েক সপ্তাহ ধব়ে কয়েক ডজন স্মার্ট স্পিকার পরীক্ষা করেছি। তা এই লেখাটিতে বৰ্ণনা কব়া হয়েছে ।

সেরা সামগ্রিক হল Sonos Era 100


আমরা এখন তিন প্রজন্ম ধরে Sonos এর কমপ্যাক্ট স্মার্ট স্পিকারের বড় ভক্ত হয়ে উঠেছে । এর আগের Sonos One বছরের পর বছর ধরে এই তালিকার শীর্ষে রয়েছে। নতুন Sonos সেরা স্মার্ট স্পিকারকে স্টেরিওতে প্রসারিত করে এবং নতুন টুইটার এবং একটি 25 শতাংশ বড় উফার সহ, যা আপনার ঘরকে শব্দে ভরিয়ে দেওয়ার জন্য আরও ভাল কাজ করে৷

বিল্ট-ইন রুম টিউনিং এই প্রজন্মের মধ্যে বিশেষ করে দুর্দান্ত, আপনার রুমের চারপাশে একটি দ্রুত ফ্রিকোয়েন্সি স্ক্যান বাউন্স করার ক্ষমতা সহ এটিকে স্বয়ংক্রিয়ভাবে সঠিক অবস্থানের জন্য EQ করতে সহায়তা করে। এটা কোনো ছলনা নয়: বাস আরও শক্ত শোনায়, এবং উচ্চতা আরও বেশি ঝলমল করে। নতুন স্মার্ট স্পিকারটি উপরে একটি বড় ভলিউম স্লাইডার সহ কয়েকটি শারীরিক উন্নতির সাথেও আসে এবং এটিতে একটি সুইচ রয়েছে যা আপনি যদি কোনও ভয়েস সহকারী অ্যাকশন না চান তবে আপনাকে সহজেই মাইকগুলিকে নিঃশব্দ করতে দেয়৷ আগের মতোই, এটি যেকোনো স্মার্ট হোম ইকোসিস্টেমের সাথে সহজে একীকরণের জন্য Alexa এবং Apple AirPlay 2 সমর্থন করে।

এই আশ্চর্যজনক শক্তিশালী স্মার্ট স্পিকারের সাথে প্রচুর বিশদ শব্দ এবং অন্তর্নির্মিত ভয়েস নিয়ন্ত্রণ উপভোগ করুন।

আপনার সমস্ত প্রিয় পরিষেবাগুলি থেকে সঙ্গীত, রেডিও, অডিওবুক এবং আরও অনেক কিছু স্ট্রিম করুন৷ Sonos অ্যাপ, আপনার ভয়েস অ্যাসিস্ট্যান্ট, এবং Apple AirPlay 2 এর মাধ্যমে নিয়ন্ত্রণ করা সহজ। মাল্টিরুম শোনা, স্টেরিও সাউন্ড এবং ইমারসিভ হোম থিয়েটারের জন্য আপনার বাড়ির চারপাশে Sonos স্পিকার মিশ্রিত করুন এবং মেলান। ওয়াইফাই এর মাধ্যমে সবকিছু একসাথে কাজ করে এই স্মাৰ্ট স্পিকাব়টি ।

কি কি সুবিধা ব়য়েছে এই স্পিকাব় এ

Voice enabled             Touch controls              Humidity resistant                   Wi-Fi Apple  

AirPlay 2

  • এতে ব়য়েছে 47% দ্রুত প্রসেসর দ্বারা চালিত । পরবর্তী-জেনার ডুয়াল-টুইটার অ্যাকোস্টিক আর্কিটেকচার বিস্তারিত স্টেরিও বিচ্ছেদ তৈরি করে যখন একটি 25% বড় মিডউফার বেসকে আব় গভীর করে তুলে ।

  • এই স্পিকারটি যে কোন জায়গায় আপনি শুনতে পাব়বেন এবং রাখতে পাব়বেন । কমপ্যাক্ট ডিজাইনটি আপনার বুকশেলফ, রান্নাঘরের কাউন্টার, ডেস্ক বা নাইটস্ট্যান্ডে সুন্দরভাবে ফিট করে ।

  • ওয়াইফাই এর মাধ্যমে আপনার সমস্ত প্রিয় পরিষেবা থেকে স্ট্রিম করতে পাব়বেন। একটি বোতাম টিপে একটি ব্লুটুথ ডিভাইস যুক্ত করতে পাব়েন৷ একটি অক্জিলিয়ারী কেবল এবং Sonos লাইন-ইন অ্যাডাপ্টার ব্যবহার করে একটি টার্নেবল বা অন্যান্য অডিও উত্স সংযুক্ত করতে পাব়বেন ।

  • মাত্র কয়েক মিনিটের মধ্যে আনবক্সিং থেকে অবিশ্বাস্য শব্দে যান। শুধু পাওয়ার ক্যাবলে প্লাগ ইন করুন, আপনার ফোন বা ট্যাবলেটকে WiFi এর সাথে কানেক্ট করুন এবং Sonos অ্যাপ খুলুন এবং এটাকে গান শুনাব় মজা উপভোগ কব়ুন ।

Sonos অ্যাপে একটি ট্যাপেব় সাহায্যে Trueplay টিউনিং প্রযুক্তি আপনার স্থানের অনন্য অ্যাকোস্টিক বিশ্লেষণ করে এবং স্পিকারের EQ কে অপ্টিমাইজ করে। তাই আপনার সমস্ত বিষয়বস্তু ঠিক যেমন হওয়া উচিত তেমন শোনতে পাব়বেন ।

আপনি যদি Google অ্যাসিস্ট্যান্টকে আপনার Sonos স্পিকারগুলি নিয়ন্ত্রণ করতে বলতে অভ্যস্ত হন, তাহলে দুটি নতুন Era মডেল 100 এবং 300 আপনার ভাগ্যের বাইরে। কিন্তু Google সহকারী এখনও পুরানো Sonos স্পিকারের সাথে কাজ করে, যেমন Sonos One, যা এখনও উপলব্ধ।

মাল্টিরুম অডিও সমর্থন, সেইসাথে প্রায় প্রতিটি অডিও স্ট্রিমিং অ্যাপের জন্য সমর্থন, যা সত্যই সোনোসকে অন্যান্য প্রধান স্মার্ট স্পিকারের থেকে আলাদা করে। আপনার স্পেসে এগুলিকে একীভূত করা খুব সহজ৷ Era 100 দ্বারা অফার করা নতুন ব্লুটুথ সংযোগের সাথে, আপনি এমনকি তারবিহীনভাবে একটি টার্নটেবল সংযোগ করতে পারেন । আপনি যদি জিনিসগুলিকে তারযুক্ত রাখতে চান, তাহলে Era 100 এর পিছনে থাকা USB-C পোর্ট আপনাকে অন্যান্য ডিভাইসগুলিকে একটি ডঙ্গল দিয়ে সংযুক্ত করতে সুবিধা প্ৰদান কব়তে পাব়ে।

এর পূর্বসূরির মতো, আপনি আপনার হোম থিয়েটারে Sonos সাউন্ডবারগুলির সাথে চারপাশের স্পিকার হিসাবে কয়েকটি Era 100s ব্যবহার করতে সক্ষম হন এবং আপনি স্টেরিও স্পিকার হিসাবে ব্যবহারের জন্য দুটি Era 100s যুক্ত করতে পারেন। এটি লক্ষণীয় যে সোনোস 2020 সালে কিছুটা গরম জলে ছিল কারণ এর পুরানো স্পিকারগুলি সফ্টওয়্যার আপডেট পেতে যাচ্ছে না। 

লিগ্যাসি হার্ডওয়্যার সমর্থন করার জন্য এখন একটি সংশোধন করা হয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত, এটি কম্পিউটার-চালিত স্পিকারের জন্য একটি বাস্তবতা। তাদের এনালগ পূর্বসূরীদের থেকে ভিন্ন, আপনি তাদের চিরকাল স্থায়ী হওয়ার আশা করতে পারেন না। Sonos স্মার্ট স্পিকার, আমি পরীক্ষা করা অন্য যেকোনো কিছুর চেয়ে দীর্ঘস্থায়ী হওয়ার ট্র্যাক রেকর্ড রয়েছে এবং এটি সম্ভবত যুগ যুগে অব্যাহত থাকবে।

স্টাইল


আরজিবি লাইট - নাই


Sonos Era 100 হল একটি মসৃণ হোম স্পিকার যা কালো এবং সাদা রঙের ভেরিয়েন্টে পাওয়া যায়। এটি Sonos One SL-এর অনুরূপ নলাকার নকশা রয়েছে। এটি Sonos Era 300-এর থেকেও ছোট, তাই এটি আপনার থাকার জায়গাতে এডজাস্ট কব়ে নিতে পাব়েন। তারটি দীর্ঘ এবং পুরু, এবং এটি আরও বিচক্ষণ চেহারার জন্য স্পিকারের নীচে সংযোগ করে। এছাড়াও, একটি থ্রেডেড মাউন্টিং হোল আছে যদি আপনি এটিকে একটি ট্রাইপড বা আলাদাভাবে উপলব্ধ ইরা 100 স্ট্যান্ডে রাখতে চান তাহলে ব়াখতে পাব়েন ।

নির্মাণ মান

Material Quality - Good

Water Resistance - No

Dust Resistance -  Unspecified

Impact Resistance - No

Floats In Water - No


Sonos Era 100 এর একটি শক্ত এবং মজবুত বিল্ড রয়েছে। এটি বেশিরভাগ প্লাস্টিকের তৈরি। এমনকি সামনের গ্রিলগুলিও প্লাস্টিকের তৈরি । যেহেতু এটি অভ্যন্তরীণ ব্যবহারের জন্য বোঝানো হয়েছে, এটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য রেট করা হয় না। এটি বলেছিল, আপনি যদি এটি আপনার ঝরনা বা সিঙ্কের কাছে ব্যবহার করতে চান তবে প্রস্তুতকারক বলে যে এটি উচ্চ আর্দ্রতা সহ্য করতে পারে।


স্মার্ট স্পিকারের ফিচার শুনলে কপালে উঠবে চোখ II smart technology bd


কিভাবে নিয়ন্ত্রণ করবেন

ব্যবহারে সহজ - দারুণ

প্রতিক্রিয়া - দারুণ

মিউজিক প্লে/পজ সুবিধা - হ্যাঁ (স্পৃশ্য)

কল উত্তর/শেষ সুবিধা - না

ভলিউম আপ/ডাউন এব় সুবিধা - হ্যাঁ (স্পৃশ্য)

পরবর্তী/পূর্ববর্তী ট্র্যাক করাব় সুবিধা - হ্যাঁ (স্পৃশ্য)

মাইক্রোফোন চালু/বন্ধ কব়াব় সুবিধা - না

অতিরিক্ত নিয়ন্ত্রণ – হ্যাঁ ব়য়েছে



স্পিকারের উপরে, আপনি নিয়ন্ত্রণগুলি খুঁজে পাবেন। তারা ব্যবহার করা বেশ সহজ, এবং তারা কিছু প্রতিক্রিয়া অফার করে। উদাহরণস্বরূপ, আপনি যখন সর্বনিম্ন ভলিউম সেটিংয়ে পৌঁছান তখন Sonos লোগোতে সবুজ আলো শক্ত থাকে। ন্যূনতম এবং সর্বোচ্চ ভলিউমের জন্যও একটি শ্রবণযোগ্য সংকেত রয়েছে। এছাড়াও, স্পিকারের উপরে একটি আলো আপনাকে জানাতে দেয় যখন ভয়েস পরিষেবাগুলি সক্ষম করা হয়। আপনি একটি শ্রবণযোগ্য চাইম পাবেন এবং আপনি যখন একটি ডিভাইস পেয়ার করে কানেক্ট করেন তখন একটি নীল আলো দেখা যায়।



  • +/- বোতাম টিপুন বা সোয়াইপ করুন: ভলিউম নিয়ন্ত্রণ করতে পাব়বেন।
  • একবার টিপুন: অডিও প্লে/পজ করে।
  • প্লে/পজ বোতাম টিপুন এবং ধরে রাখুন: অন্য ঘরে বাজানো অডিও যোগ করে।
  • ফাস্ট ফরওয়ার্ড বোতাম টিপুন: পরবর্তী ট্র্যাকে চলে যান।
  • রিওয়াইন্ড বোতাম টিপুন: আগের ট্র্যাকে চলে যায়।
  • ভয়েস পরিষেবা বোতাম টিপুন: ভয়েস নিয়ন্ত্রণ সক্ষম/অক্ষম করে।
  • ব্লুটুথ বোতাম টিপুন এবং ধরে রাখুন: একটি নতুন ডিভাইস সংযুক্ত করুন।
  • একবার ব্লুটুথ বোতাম টিপুন: পূর্বে স্বীকৃত ডিভাইসের সাথে সংযোগ করুন।

পৰ্টেবিলিটি

ভলিউম - ১৭৬ ইঞ্চি (২,৮৯২ চে.মি.)

ওজন - ৪.৪ পাউণ্ড (২.০ কিলোগ্ৰাম)

শক্তিৰ উৎস - AC Only

ৱান-হেণ্ড কেব়ী - হ্যা


এই স্পিকারটি বেশ ছোট এবং হালকা। আপনি যদি এটি একটি ঘরে থেকে অন্য ঘরে নিয়ে যান তবে এটি এক হাতে বহন করা যথেষ্ট সহজ।

দ্রষ্টব্য: বৈদ্যুতিক প্লাগ সহ পণ্যগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে৷ আউটলেট এবং ভোল্টেজ আন্তর্জাতিকভাবে আলাদা এবং এই পণ্যটির আপনার গন্তব্যে ব্যবহারের জন্য একটি অ্যাডাপ্টার বা রূপান্তরকারীর প্রয়োজন হতে পারে। ক্রয় করার আগে সামঞ্জস্যতা পরীক্ষা করুন ।

এতখন সাতে থাকাব় জন্য অনেক অনেক ধন্যবাদ ।

কোন মন্তব্য নেই

Don't share any link

Blogger দ্বারা পরিচালিত.